স্যামসাং অফিসিয়াল ফোন চেনার উপায়।

স্যামসাং অফিসিয়াল ফোন চেনার উপায় জানতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন।

আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকের এই আর্টিকেলে আপনারা জানতে পারবেন কিভাবে স্যামসাং আসল ফোন চেনা যায়।

আজ আমি কয়েকটি পদ্ধতি আলোচনা করব যেগুলোর মাধ্যমে আপনি স্যামসাং অফিশিয়াল ফোন কিনতে পারবেন ইনশাল্লাহ।

আরো পড়ুনঃইসলামের দৃষ্টিতে পর্দার হুকুম ও নারীর মর্যাদা

স্যামসাং অফিসিয়াল ফোন চেনার উপায় জেনে নিন

প্রথমত আমরা আইএমইআই ১৬ ডিজিটের নাম্বার দিয়ে স্যামসাং অফিশিয়াল ফোন চেক করতে পারি। এটা শুধু এই মোবাইলের ক্ষেত্রেই প্রযোজ্য নয় বরং পৃথিবীতে এ পর্যন্ত যত মোবাইল আবিষ্কৃত হয়েছে সব মোবাইল যাচাই করা যাবে।

এই নাম্বার দিয়ে যেকোনো ধরনের মোবাইল আমরা চেক করতে পারব তা আসল নাকি নকল।

আইএমইআই নাম্বার পেতে হলে প্রথমে আপনি মোবাইলের ডায়াল বিভাগে যাবেন।  তারপর *#৬# ডায়াল করলেই স্বয়ংক্রিয়ভাবেই একটি পেইজ আপনার সামনে একটি পেজ প্রদর্শিত হবে।

সেখানে আপনি মোবাইলের আইএমইআই 16 ডিজিটের দুইটি নাম্বার দেখতে পাবেন। এখন আপনি এই দুইটি নাম্বার খাতায় নোট করে রাখুন। তারপর আপনি যেকোনো একটি ক্রোম ব্রাউজার খুলবেন।

তারপর এই ওয়েবসাইটে চলে যাবেন। ওয়েবসাইটের ভিতরে প্রবেশ করার পর আপনি দুই বক্স দেখতে পাবেন।  একটি বক্সে আপনাকে আইএমইআই নাম্বার প্রদান করার জন্য বলা হবে। 

তখন আপনি এই 16 ডিজিটের যেকোন একটি নাম্বার বসাবেন। তারপর নিচের দিকে দেখতে পাবেন দ্বিতীয় বক্সটি যেখানে বলা হবে আপনি ক্যাপচা পুরন করুন।

অর্থাৎ ভেরিফিকেশন কোড বসিয়ে  দ্বিতীয় বক্সের কাজ সম্পন্ন করবেন। তারপর চেক নাও বাটনে ক্লিক করলেই আপনার ফোনের যাবতীয় তথ্য প্রদর্শিত হবে তবে যদি আপনার ফোনটি আসল হয়ে থাকে।

আর যদি কোনো তথ্য না আসে, তাহলে দুঃখের সাথে মেনে নিতে হবে যে আপনার ফোনটি নকল।

সেন্সর দিয়ে স্যামসাং অফিসিয়াল ফোন চেনার উপায় জানুন

সেন্সর দিয়ে স্যামসাং অফিশিয়াল ফোন করতে হলে প্রথমে আপনি মোবাইলের ডাক বিভাগে যাবেন তারপর সেখানে গিয়ে টাইপ করবেন *#0#। এই ইউএসএসডি কোড ডায়াল করার পর আপনার সামনে অনেকগুলো বিভাগ প্রদর্শিত হবে।

সেখান থেকে আপনি সেন্সর বাটনটি খুঁজে বার করে সেখানে ক্লিক করুন। এখন আপনি স্যামসাং ফোনের পিছনের দিকটা একহাতে রাখুন এবং এর সামনের দিকটা অন্য হাতের তালু দিয়ে চাপ দিয়ে কিছুক্ষণ ধরে রাখুন।

তারপর আপনার স্যামসাং মোবাইল টি যদি কেঁপে উঠে অথবা এই ফোনের স্ক্রিনটি সাদা থেকে হলুদ হয়ে যায়, তাহলে বুঝে নিবেন আপনার স্যামসাং মোবাইলটি অফিশিয়াল। মোবাইলটি কেঁপে না উঠলে বুঝে নিবেন এটি আনঅফিসিয়াল।

লোগো দিয়ে স্যামসাং অফিশিয়াল ফোন চেক করার উপায় জেনে নিন

আপনি যখন একটি স্যামসাং মোবাইল কিনবেন, তখন মোবাইলের স্ক্রিনের উপরে আপনার ফোনের লোগোটি দেখতে পাবেন। এখন এই লোকটির উপর একটু সময় নিয়ে হাত দিয়ে ঘষাঘষি করবেন।

তারপর যদি দেখেন লোগোটি কালো হয়ে গেছে অথবা উঠে যাচ্ছে এমন মনে হয়। তাহলে বুঝে নিবেন আপনার স্যামসাং ফোনটি আনঅফিসিয়াল। 

হোম বাটন দিয়ে স্যামসাং অফিশিয়াল ফোন চেনার উপায় জেনে নিন

আমরা জানি প্রত্যেকটি ফোনেই হোম বাটন আছে। আর তা থাকে একদম ফোনের নিচের দিকে যাবে সবাই দেখতে পায়।

তবে একটা জিনিস মাথায় রাখবেন আসল ফোনে বাটনটি প্রস্থ বরাবর মাঝামাঝি জায়গায় থাকবে। আর নকল ফোনে একটু এদিক সেদিক থাকবে।

আশা করি স্যামসাং অফিসিয়াল ফোন চেনার উপায় জানতে পেরেছেন।

Leave a Reply

Your email address will not be published.