এয়ারটেল সিমের নাম্বার দেখার নিয়ম ২০২২।

আজ আমি এয়ারটেল সিমের নাম্বার দেখার নিয়ম নিয়ে আলোচনা করব। এয়ারটেল হচ্ছে বাংলাদেশের একটি বিখ্যাত সিম অপারেটর কোম্পানি।

বিশেষ করে আমরা সবচেয়ে বেশি সুবিধা পায় এয়ারটেল সিম থেকে। অন্যান্য সিমের তুলনায় অনেক বেশি লাভজনক।

আমাদের মধ্যে অধিকাংশই এয়ারটেল সিম ব্যবহার করে থাকি। আর আমি নিজেও এই সিম ব্যবহার করি। কিন্তু আমরা অনেকেই জানিনা কিভাবে সিমের নাম্বার দেখতে হয়।

এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড

প্রত্যেক সিম অপারেটর কোম্পানি তার গ্রাহকদের নাম্বার দেখার জন্য একটি ইউএসএসডি কোড দিয়ে থাকে। অনুরূপভাবে এয়ারটেল সিম কোম্পানি তার গ্রাহকদের ওই কোড দিয়েছে।

এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড হল *১২১*৭* ৩#। এই কোড লিখে ডায়াল করলে আপনার মোবাইল নাম্বার পেয়ে যাবেন ইনশাল্লাহ।

আরো পড়ুনঃ রবি সিমের নাম্বার দেখার নিয়ম

কিভাবে এয়ারটেল সিমের নাম্বার দেখা যায়

আমরা যারা এয়ারটেল সিম ব্যবহার করি তাদের জন্য নাম্বার দেখার কোড জানা খুবই জরুরী। আর যারা ভবিষ্যতে এই সিম ব্যবহার  করবে তাদের জন্য অত্যাবশ্যকীয়।

প্রথমে আপনি আপনার মোবাইলের ডায়াল প্যাডে যাবেন। তারপর *১২১*৭*৩#  টাইপ করুন। আপনারা যে কোন  ফোন দিয়ে টাইপ করতে পারবেন। এটা হতে পারে বাটন ফোন অথবা স্মার্টফোন।

তবে আপনার যদি দুটি সিম  থাকে। তাহলে এয়ারটেল সিমটি সিলেক্ট করুন। এবং টাইপ করুন *১২১*৭*৩#।আর যদি আপনার মোবাইলে দুটি সিম না থাকে, তাহলে সিলেক্ট করার প্রয়োজন হবে না।

এই ইউএসএসডি কোড ডায়াল করার পরে  এয়ারটেল সিম কোম্পানি থেকে আপনাকে একটি বার্তা পাঠাবে। তার জন্য ৫ থেকে ১০ সেকেন্ড অপেক্ষা করতে হবে। তারপর আপনি আপনার নাম্বারটা দেখতে পাবেন।

আমি এয়ারটেল সিমের নাম্বার দেখার খুব সহজ একটি পদ্ধতি বলেছি। আমার এই পদ্ধতি অনুসরণ করে আপনি আপনার মোবাইলের নাম্বার চেক করার জন্য যেকোনো সময় দেখতে পারেন।

এবং আপনার এয়ারটেল সিমের নাম্বারটি খুঁজে পেতে পারেন। তবে আমি আপনাদের পরামর্শ দিব। আর তা হলো আপনারা  এয়ারটেল সিমের নাম্বার মুখস্ত করে ফেলুন।

একটা জিনিস মাথায় রাখতে হবে বারবার চেক করা বিরক্তিকর বিষয়। তাই আপনি যদি আপনার নাম্বারটি হারিয়ে ফেলুন। তাহলে আপনি আমাদের পদ্ধতি অনুসরণ করে আপনার নাম্বারটি খুঁজে বার করুন।

এবং তা মনে রাখার জন্য মুখস্ত করুন। অথবা ডায়েরিতে নোট করে নিতে পারেন। আশা করি আপনাদের এই *১২১*৭*৩# ইউএসএসডি কোড টি কাজে লাগবে।

যদি এই পদ্ধতি অনুসরণ করে ব্যর্থ হন। তাহলে এয়ারটেল কাস্টমার কেয়ারে ফোন দিতে হবে। এর জন্য আপনি আপনার ডায়াল অপশনে যাবেন।

তারপর ১২১ টাইপ করে কল দিবেন। তখন ওই হেল্পলাইন নাম্বার থেকে আপনার  সিমের নাম্বারটি পেয়ে যাবেন। এই হেল্পলাইন নাম্বার টি সাত থেকে চব্বিশ ঘন্টা চালু থাকে।

পাশাপাশি আপনার ইমেইল করতে পারবেন। আশা করি,আপনারা এয়ারটেল সিমের নাম্বার দেখার নিয়ম বা উপায় জানতে পেরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!